,

আজ পৌরসভা নির্বাচন: নবীগঞ্জ ও মাধবপুরে ব্যালট যাবে সকালে

সুমন আলী খাঁন ॥ ভোটের আগের দিন কেন্দ্রে কেন্দ্রে ব্যালট পেপার পাঠানোর যে রীতি, তাতে ছেদ পড়েছে এবার। আজ সকালে ব্যালট পেপার ও বাক্স ভোটকেন্দ্রে পাঠানো হবে। আর ভোটগ্রহণ করা হবে সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত। রাতের অন্ধকারে কেন্দ্র দখল করে ব্যালট পেপারে সিল মারা ঠেকাতে এই ব্যবস্থা নেওয়া হয়েছে। সারা দেশের ন্যায় যেসব পৌরসভায় ব্যালটের মাধ্যমে ভোট নেয়া হবে, সেগুলোতে ভোটের আগের দিন ব্যালট পাঠানো হবে না। আজ সকাল আটটায় ভোট শুরুর আগে ব্যালট পাঠানোর কথা জানিয়েছেন নির্বাচনী কর্মকর্তা।
হবিগঞ্জেও এর ব্যাতিক্রম হচ্ছে না। নবীগঞ্জ ও মাধবপুর পৌরসভায় ভোটের ব্যালট যাবে আজ শনিবার সকালে। তবে ব্যালট ছাড়া অন্যান্য যে সরঞ্জাম রয়েছে তা গতকাল শুক্রবার পৌঁছানো হয়েছে প্রতিটি কেন্দ্রে। বিষয়টি জানিয়েছেন হবিগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম।
প্রথম ধাপে শায়েস্তাগঞ্জ পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ভোট হলেও দ্বিতীয় ধাপে দ্বিতীয় ধাপে নবীগঞ্জ ও মাধবপুর পৌরসভায় ভোট নেয়া হবে ব্যালটের মাধ্যমে।
ইতোমধ্যে দুটি পৌরসভার ১৯টি কেন্দ্রে কেন্দ্রের জন্য নির্বাচনি কর্মকর্তারা ব্যালট পেপার ছাড়া ব্যালট বাক্স, সিল, হাতের কালিসহ অন্য সরঞ্জাম বিতরণ করা হয়েছে। নিজ নিজ কেন্দ্রে প্রিজাইটিং কর্মকর্তারা এসব সরঞ্জাম নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে বুঝে নিয়েছেন।
জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম জানান, শান্তিপূর্ণ ভোট করতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। নিয়মিত বাহিনীর পাশাপাশি মোতায়েন করা হয়েছে বিজিবি।


     এই বিভাগের আরো খবর